বছরের প্রথম দিন কাটানোর পরিকল্পনা কী!

 প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ন   |   লাইফস্টাইল



বিদায় নিচ্ছে ২০২১, নতুন বছর ২০২২ চলেই এলো। জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে নতুন বছরকে স্বাগত জানানো হবে।


নাচ-গান, হই-হুল্লোড়, খাওয়া-দাওয়া, কি হবে না সে পার্টিতে। অনেকেই আছেন খুব একটা হই-হুল্লোড় পছন্দ করেন না। কিন্তু তাই বলে তারা নতুন বছরকে স্বাগত জানাবেন না, এমনটা তো হতে পারে না। তাদের জন্যেই আমাদের আজকের এ আয়োজন।
একটু ঘুমিয়ে নিন
দরকার পড়লে রাত সাড়ে ১১টার দিকেই ঘুমিয়ে পড়ুন। এতে করে সারাদিনের ধকল শেষে আপনি একটু বিশ্রাম করার সুযোগ পাবেন। নতুন বছর শুরু করতে পারবেন স্বতঃস্ফূর্তভাবে।
 

পছন্দের খাবার খান
নতুন বছরকে স্বাগত জানাতে অন্তত একদিন খাবার-দাবারের ব্যাপারে কোনো বাছবিচার করার প্রয়োজন নেই। রেসিপি বের করে পছন্দের খাবার তৈরিতে লেগে যান। এ আনন্দে সঙ্গী কিংবা পরিবারের সদস্যদেরও আমন্ত্রণ জানান।

বই পড়ুন
সত্যি কথা বলতে, সারাবছর নিশ্চয় প্রিয় বইটা সম্পূর্ণভাবে পড়ার সুযোগ হয়নি। আজ রাতে না হয় সেটি নিয়েই বসে পড়ুন। সময়টা দারুণ কেটে যাবে।  

প্রিয় কাজ করুন
দিনের সব কাজ থেকে ছুটি মিললে এবার নিজের প্রিয় কাজগুলো করা শুরু করুন। সেটি হতে পারে ডায়রি লেখা, ছবি আঁকা বা যা করতে ভালো লাগে। যেটিই হোক না, নির্ভেজাল উপায়ে সময়গুলো অতিবাহিত করুন এবং মন ভালো রাখুন।

নিজেকে সময় দিন
অনেক দিন নিশ্চয়ই চুলে তেল দেওয়া হয় না কিংবা নখগুলোতে একটু রং বুলানো হয় না। আজই বসে যান এ কাজগুলো করতে। হালকা মেজাজের কোনো গান ছেড়ে দিন ব্যাকগ্রাউন্ডে এবং আপন পৃথিবীতে হারিয়ে যান।

নতুন বছরের শুভেচ্ছা সবাইকে।