৬ দিনের আল্টিমেটাম দিলেন ইমরান, রেড জোনে বিক্ষোভকারীরা

 প্রকাশ: ২৬ মে ২০২২, ০১:১১ অপরাহ্ন   |   আন্তর্জাতিক



আগাম নির্বাচনের তারিখ ঘোষণার জন্য সরকারকে ছয়দিনের সময় বেঁধে দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। স্থানীয় সময় বৃহস্পতিবার(২৬ মে) সকালে তিনি এই আল্টিমেটাম দেন। 
এদিকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে রেড জোনে প্রবেশে করেছেন ইমরান খান সমর্থকরা। বুধবার (২৫ মে) থেকে ইসলামবাদের ডি-চকে ইমরান খানের পৌঁছানোর অপেক্ষায় ছিলেন তারা।  
ইমরান খান ইসলামাবাদের পৌঁছানোর পর বৃহস্পতিবার সকালে তারা রেড জোনে প্রবেশ করেন। এই রেড জোন রক্ষায় সেনা মোতায়েনের ঘোষণা দিয়েছিল পাকিস্তান সরকার।  ইসলামাবাদ পুলিশের মুখপাত্র একটি বিবৃতিতে জানিয়েছেন, পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিক্ষোভকারীদের ঠেকিয়েছে।  তিনি আরও বলেন, ইসলামাবাদ ইন্সপেক্টর জেনারেল ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, বিক্ষোভকারীদের রেড জোন থেকে সরে যেতে বলা হচ্ছে।  

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে বিক্ষোভকারীদের উদ্দেশে বক্তব্য রাখেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান। বক্তব্যে ইমরান খান জানান, দাবি পূরণ না হলে পুরো জাতিকে সাথে নিয়ে তিনি রাজধানীতে ফিরে আসবেন।  ইমরান খান বলেন, আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে সরকার বিদায় না হওয়া পর্যন্ত আমি এখানে বসে থাকব।  কিন্তু গত ২৪ ঘণ্টায় যা দেখেছি, তারা জাতিকে নৈরাজ্যের দিকে নিয়ে যাচ্ছে। 
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আটক করতে চাইলেও সুপ্রিম কোর্টের আদেশের পর তা করতে পারেনি বর্তমান সরকার।   পিটিআইর পক্ষ থেকে শান্তিপূর্ণ আন্দোলনের বিষয়ে আশ্বস্ত হওয়ার পর পাকিস্তানের সুপ্রিম কোর্ট ইমরান খানকে গ্রেফতার না করার নির্দেশ দেন।  

সূত্র: ডন