ফরিদপুরে ব্রীজ থেকে লাফ দিয়ে নিখোঁজ হওয়া মাদ্রাসা ছাত্রের লাশ ২৪ ঘন্টা পর উদ্ধার

 প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৬ অপরাহ্ন   |   সারাদেশ



নাজিম বকাউল (ফরিদপুর) :
ফরিদপুরের বোয়ালমারীতে নদীতে লাফ দিয়ে নিখোঁজ মাদ্রাসা ছাত্র মাজেদের (১৪) লাশ প্রায় ২৪ ঘন্টা পর উদ্ধার করা হয়েছে। রবিবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১টার দিকে ঘটনাস্থল থেকে পাঁচশ গজ দূরে কালাম খন্দকারের হাট নামক স্থানে তার লাশ ভেসে উঠে। পরে স্থানীয় লোকেদের সহায়তায় তার লাশ উদ্ধার করে পরিবারের সদস্যরা বাড়ি নিয়ে যায়। 
এর আগে শনিবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার শেখর ইউনিয়নের তেলজুড়ী বাজারের স্টিলের ব্রীজ থেকে কুমার নদীতে লাফ দিয়ে মাজেদ নিখোঁজ হয়েছিল। ওই মাদ্রাসা শিক্ষার্থীকে উদ্ধারে শনিবার বোয়ালমারী ফায়ার সার্ভিস এবং মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে আসা পাঁচ ডুবুরি ঘণ্টার পর ঘন্টা চেষ্টা করেও ব্যর্থ হন।  
 মাজেদ চতুল ইউনিয়নের পোয়াইল গ্রামের ক্বারী মো. ফুল মিয়ার ছেলে। উপজেলার সাতৈর ইউনিয়নের ডোবরা হাফেজিয়া মাদ্রাসার চার পর্বের শিক্ষার্থী মাজেদ। তার বাবা ক্বারী মো. ফুল মিয়া ওই মাদ্রাসারই শিক্ষক।
 শেখর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. ওবায়দুর রহমান সরদার জানান, শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার শেখর ইউনিয়নের তেলজুড়ি গ্রামে কুমার নদের উপর অবস্থিত স্টীলের ব্রিজের উপর থেকে মাজেদ তার সমবয়সী পাঁচ জনের সাথে নদীতে লাফ দিচ্ছিল। নদী থেকে প্রায় ২০ ফুট উচ্চতায় অবস্থিত ব্রীজ থেকে প্রথম লাফ দেয় নিখোঁজ মাজেদ। এরপর আরো দুই সহপাঠী লাফ দেয়। কিন্তু মাজেদ ভেসে না উঠায় অন্য দুই জন আর লাফ না দিয়ে তারা বাড়ি গিয়ে বিষয়টি জানায়।