পুলিশের জন্য ভারত থেকে এলো ৬ ঘোড়া

 প্রকাশ: ০৪ নভেম্বর ২০২১, ১২:০২ পূর্বাহ্ন   |   পুলিশ প্রশাসন


বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে উন্নত মানের ৬টি রাইডিং হর্স (ঘোড়া) আমদানি করেছে বাংলাদেশ পুলিশ।  

বুধবার (৩ নভেম্বর) সন্ধ্যায় পেট্রাপোল বন্দর থেকে ভারতীয় হর্স অ্যাম্বুলেন্স ট্রাকে করে এ ঘোড়া ৬টি বেনাপোল বন্দরে এসে পৌঁছায়।


 
বাংলাদেশ পুলিশের নামে এ ঘোড়াগুলো কেনা হয়েছে। সাপ্লাইকারী হিসেবে ঘোড়াগুলো পৌঁছানোর দায়িত্ব পেয়েছে ঢাকার মহাসিন ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠান।

ভারতের বারাসাত এলাকার বিধাতা সাপ্লাইয়ারস নামে একটি রপ্তানিকারক প্রতিষ্ঠান থেকে ঘোড়াগুলো কেনা হয়েছে। আর এ ঘোড়াগুলো ছাড় করতে বেনাপোল কাস্টম হাউজে মেসার্স মাধ্যম নামে একটি সিঅ্যান্ডএফ এজেন্ট প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছে। ঘোড়াগুলোর আমদানি মূল্য ৬২ হাজার ৪০০ মার্কিন ডলার। রাতের মধ্যেই ঘোড়াগুলো খালাশ নেওয়া হবে এবং বেনাপোল বন্দর ছেড়ে ঘোড়াগুলো বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকাল নাগাদ ঢাকা রাজারবাগ পুলিশ লাইনে পৌঁছাবে।

সাপ্লাইকারী মহাসিন ব্রাদার্স প্রতিনিধি জানান, ভারতের রাজস্থান থেকে ১২টি রাইডিং হর্স (ঘোড়া) কিনেছে বাংলাদেশ পুলিশ। যার প্রথম চালানে ৬টি রাইডিং হর্স ঘোড়া বাংলাদেশে এসে পৌঁছেছে এবং বাকি ঘোড়াগুলো কিছুদিনের মধ্যেই বাংলাদেশে আনা হবে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, সন্ধ্যায় ঘোড়াগুলো বেনাপোল বন্দরে আসার পরে দ্রুত ছাড় করানোর জন্য সব ধরনের সহযোগিতা করা হয়েছে এবং ঘোড়াগুলো রাতের মধ্যেই বেনাপোল বন্দর থেকে ঢাকার রাজারবাগ পুলিশ লাইনের উদ্দেশে রওনা হয়েছে।