জনবল নিয়োগ দেবে বাংলাদেশ সেনাবাহিনী

 প্রকাশ: ১০ জুলাই ২০২৩, ০৬:৪৫ পূর্বাহ্ন   |   সামরিক প্রশাসন



বাংলাদেশ সেনাবাহিনীতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রতিষ্ঠানটি ৮২তম ডিএসএসসি (এএমসি) এবং ৬৮তম ডিএসএসসি (এডিসি) পদে লোকবল নিয়োগ দেবে।


আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পদের নাম: আর্মি মেডিকেল কোর (পুরুষ/মহিলা)।  


শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি। উচ্চ মাধ্যমিক: জাতীয় মাধ্যম থেকে এইচএসসিতে জিপিএ-৫। অথবা ইংরেজি মাধ্যম থেকে ‘এ’ লেভেলে ২টি বিষয়ের মধ্যে ১টিতে ‘এ’ এবং ১টিতে ‘বি’ গ্রেড। মাধ্যমিক: জাতীয় মাধ্যমে থেকে এসএসসিতে জিপিএ-৫। অথবা ইংরেজি মাধ্যম থেকে ‘ও’ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে ‘এ’ এবং ৩টিতে ‘বি’ গ্রেড।


পদের নাম: আর্মি ডেন্টাল কোর (পুরুষ/মহিলা)। শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত মেডিকেল/ডেন্টাল কলেজ থেকে বিডিএস ডিগ্রি। উচ্চ মাধ্যমিক: জাতীয় মাধ্যম থেকে এইচএসসিতে জিপিএ-৫। অথবা ইংরেজি মাধ্যম থেকে ‘এ’ লেভেলে ২টি বিষয়ের মধ্যে ১টিতে ‘এ’ এবং ১টিতে ‘বি’ গ্রেড। মাধ্যমিক: জাতীয় মাধ্যম থেকে এসএসসিতে জিপিএ-৫। অথবা ইংরেজি মাধ্যম থেকে ‘ও’ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে ‘এ’ এবং ৩টিতে ‘বি’ গ্রেড।


বয়সসীমা: পুরুষ: অবিবাহিত। তবে ১ জানুয়ারি ২০২৪ তারিখে যাদের বয়স ২৬ বছরের বেশি হবে সে সকল বিবাহিত পুরুষ প্রার্থীগণও আবেদন করতে পারবেন। মহিলা: অবিবাহিত/বিবাহিত।


বেতন-ভাতা: সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাদিসহ সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী প্রশিক্ষণার্থী অফিসারগণ বেতন ও ভাতা পাবেন।


আবেদন পদ্ধতি: বাংলাদেশ সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে https://joinbangladesharmy.army.mil.bd/ গিয়ে আবেদন করতে হবে।


আবেদন ফি: ১০০০ টাকা (অফেরতযোগ্য)।


আবেদনের শেষ তারিখ: ২৯ জুলাই, ২০২৩।



সামরিক প্রশাসন এর আরও খবর: