বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিলের ১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা

 প্রকাশ: ২২ এপ্রিল ২০২২, ১০:১৫ অপরাহ্ন   |   মিডিয়া কর্নার



সাংবাদিকতার শিক্ষার্থীদের জাতীয় সংগঠন, বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিলের (বিজেএসসি) ১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। এতে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে স্থান পেয়েছেন চারজন।

বুধবার (২০ এপ্রিল) বিজেএসসির সভাপতি মো. হেদায়েতুল ইসলাম ও সাধারণ সম্পাদক তাওসিফ আবদুল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে স্থান প্রাপ্তরা হলেন- সহ-সভাপতি পদে মো. মাহতাব হোসেন, সাংগঠনিক সম্পাদক পদে আসমাউল মুত্তাকিন সরকার, প্রকাশনা সম্পাদক পদে মো. রাসেল হোসাইন ও উপ-ভ্রমণ বিষয়ক সম্পাদক পদে জোনায়েদ আবু বক্কর সিদ্দিকী।

কমিটির বিষয়ে কেন্দ্রীয় সভাপতি হেদায়েতুল বলেন, সংগঠনের গতিশীলতা বৃদ্ধির জন্য বিজেএসসির পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হলো। নতুন কমিটির মাধ্যমে বিজেএসসি আরও গতিশীল হবে।

উল্লেখ্য, ‘একতাই বল, যোগাযোগই সম্বল’ এই স্লোগানে দেশের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করার প্রয়াসে ২০১৫ সালের ১৩ নভেম্বর প্রতিষ্ঠা লাভ করে বিজেএসসি। বিভিন্ন সেমিনার, মানবকল্যাণধর্মী কর্মসূচি ছাড়াও কেন্দ্রীয়ভাবে প্রতি বছর ন্যাশনাল ফেস্ট আয়োজন করে থাকে সংগঠনটি।

সংগঠনটির বর্তমান কমিটিতে সারা দেশের ১৬টি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা স্থান পেয়েছেন। এর মধ্যে ১০টি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং ৬টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বিজেএসসির কার্যক্রম চালু রয়েছে।