এশিয়ান কারি অ্যাওয়ার্ড-২০২১ এ পুরস্কৃত হয়েছেন শাখাওয়াত হোসেন

 প্রকাশ: ২৪ নভেম্বর ২০২১, ০৬:৫১ অপরাহ্ন   |   সফলতার গল্প



বাংলাদেশের হোটেল এবং পর্যটন শিল্পের একজন খ্যাতনামা ব্যাক্তিত্ব শাখাওয়াত হোসেনকে এশিয়ান ক্যাটারিং ফেডারেশন, যুক্তরাজ্য এশিয়ান কারি অ্যাওয়ার্ড ২০২১ এ পুরস্কৃত করেছে। হসপিটালিটি শিল্পে অসামান্য অবদান এবং নেতৃত্বের জন্য শাখাওয়াত হোসেনকে এশিয়ান কারি অ্যাওয়ার্ড দেওয়াহয়। এটি জাতীয় এবং বিশ্বব্যাপী হসপিটালিটি শিল্পে অসামান্য অবদানের জন্য এশিয়ান ক্যাটারিং ফেডারেশন, যুক্তরাজ্য কর্তৃক প্রদত্ত একটি পুরস্কার।
২০ বছরেরও বেশি সময় ধরে  সুনাম ও দক্ষতার সঙ্গে তিনি হসপিটালিটি সেক্টরে কাজ করে যাচ্ছেন । হোটেল ও পর্যটন শিল্পে জনাব শাখাওয়াত হোসেনের রয়েছে মেরিয়ট ইন্টারন্যাশনাল এবং স্টারউড হোটেলস অ্যান্ড রিসোর্টসের এর অতুলনীয় সাফল্য ও ব্যাক্তিগত অর্জন। 
জনাব শাখাওয়াত হোসেন স্টার্কট্রি গ্রুপ এর সিইও, এটি একটি বেসরকারি প্রতিষ্ঠান। বর্তমানে, স্টার্কট্রি গ্রুপ একটি আন্তর্জাতিক পাঁচ তারকা রিসোর্ট সহ তেরোটি ব্যবসায়িক ইউনিটের মালিক। জনাব শাখাওয়াত হোসেন ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড (UHRL) এর সিইও হিসাবে কাজ করেছেন, যেটি দি ওয়েস্টিন ঢাকা, শেরাটন ঢাকা এবং হান্সা রেসিডেন্স এর মালিকানাধীন কোম্পানি। জনাব শাখাওয়াত প্রথম বাংলাদেশী নাগরিক যিনি একজন ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক হিসেবে দি ওয়েস্টিন ঢাকা হোটেল এ তিন বছর কাজ করেছেন। এছাড়াও তিনি দি ওয়েস্টিন ঢাকা হোটেল এর গুরুত্বপূর্ণ শীর্ষ পদে দায়িত্ব পালন করছেন, যার মধ্যে রেসিডেন্ট ম্যানেজার, ডিরেক্টর অব অপারেশন, ডিরেক্টর অব রুম, ডিরেক্টর অব অপারেশনাল এক্সিলেন্স উল্লেখযোগ্য।
জনাব শাখাওয়াত তার কর্মজীবনে অনেক উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছেন এবং একাধিক জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন। জনাব শাখাওয়াত হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হোটেল ও পর্যটন ব্যবস্থাপনা বিভাগে এমবিএ ডিগ্রি লাভ করেন।