জাতীয় দলে অবস্থানও আইপিএল ঠিক করে দিচ্ছে!

 প্রকাশ: ০১ জুন ২০২২, ০১:০১ অপরাহ্ন   |   খেলাধুলা




আইপিএলে চার নম্বরে ব্যাট করে সফল হয়েছেন ডেভিড মিলার। শিরোপা জয়ী গুজরাট টাইটান্সের হয়ে ১৬ ম্যাচে করেছেন ৪৮১ রান। জাতীয় দলে তার দায়িত্ব আরও নিচে, ৬ বা ৭ নম্বরে। প্রোটিয়া হার্ডহিটারের সঙ্গে পজিশনের বিষয়টি নিয়ে খোলামেলা আলোচনা করতে চান টেম্বা বাভুমা।

সাউথ আফ্রিকার সাদা বলের অধিনায়ক চান জাতীয় দলে নিজের ব্যাটিং পজিশন নিয়ে কথা বলুক মিলার। বাভুমা ইঙ্গিত করেছেন, তার দলে আর একটু উপরের দিকে খেলুক কিলার খ্যাত এই ব্যাটার।

‘আইপিএলে ব্যতিক্রমীভাবে দুর্দান্ত পারফর্ম করেছেন ডেভিড। আমি নিশ্চিত যে এটি তার আত্মবিশ্বাসের জন্য দারুণ কাজ করবে এবং সেখানে যাই হোক না কেন নিরাপত্তাহীনতা থাকতে পারে না। যদি আমাদের দলের মধ্যে সেই অনুভূতিগুলি থাকে তবে আমি অনুমান করি যে একজনের সেই কথোপকথনগুলি থাকা দরকার।’

‘ডেভিডের সঙ্গে আমার যে কথোপকথন হয়েছিল সেগুলিতে তিনি কখনও আমার কাছে এই অনুভূতিগুলি প্রকাশ করেননি। আমি যা জানি তিনি আমাদের দলের একজন অবিচ্ছেদ্য সদস্য এবং বিশ্বাস করি তার পারফরম্যান্স ভবিষ্যতেও ভালোভাবে চলতে থাকবে।’

বাভুমা বিশ্বাস করেন, ডেভিড যে আত্মবিশ্বাস অর্জন করেছে তা প্রোটিয়াদের জন্য তাদের ভারত সফর এবং এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে গুরুত্বপূর্ণ হবে।

পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে আগামী বুধবার দেশ ছাড়বে প্রোটিয়া দল। বৃহস্পতিবার ভারতে পৌঁছাবে তারা। ৯ জুন শুরু হবে দ্বিপাক্ষিক সিরিজটি।