তৃতীয়বার ফ্রেঞ্চ সেরার পুরস্কার জিতলেন এমবাপে

 প্রকাশ: ১৬ মে ২০২২, ১২:৩৩ অপরাহ্ন   |   খেলাধুলা



চ্যাম্পিয়নস লিগে দল হিসেবে দারুণ কিছু করে দেখাতে না পারলেও মৌসুম জুড়েই আলো ছড়িয়ে গেছেন পিএসজি তারকা কাইলিয়ান এমবাপে। ফ্রেঞ্চ লিগে চ্যাম্পিয়ন পিএসজির মূল কাণ্ডারি ছিলেন ২৩ বর্ষী তারকা। মৌসুম শেষে তাই ফ্রেঞ্চ লিগ সেরা ফুটবলারের পুরস্কার দিতে গিয়ে খুব একটা ভাবতে হয়নি আয়োজকদের। তৃতীয়বারের মতো পুরস্কার জিতলেন এমবাপে।

গত মৌসুমে ক্যারিয়ার সেরা ৪২ গোল দিয়ে সেরা হয়েছিলেন। এ মৌসুমে কিছুটা বাটা পরলেও সংখ্যাটা নেহায়েত কম নয়। ফরাসি লিগে ২৫ গোল সহ সব প্রতিযোগিতা মিলিয়ে সংখ্যাটা ৩৬। যা তাকে আরও একবার ফ্রেঞ্চ সেরার পুরস্কার জয়ে সাহায্য করেছে।


পাঁচ বছর আগে ১৮০ মিলিয়ন ইউরোতে মোনাকো থেকে পিএসজিতে যোগদানের পর এরই মধ্যে ক্লাবটির হয়ে ইব্রাহিমোভিচের করা ১৫৬ গোল ছাড়িয়ে গেছেন এমবাপে। সাবেক পিএসজি ফরোয়ার্ড এডিনসন কাভানির ২০০ গোলের পরেই ১৬৮ গোল তার। যা ক্লাবের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ।

চলতি মৌসুমেই পিএসজির সাথে চুক্তির মেয়াদ শেষ হতে চলেছে এমবাপের। ফরাসি জায়ান্টরা মরিয়া হয়ে চেষ্টা চালালেও এখন পর্যন্ত চুক্তি নবায়নের পথে হাঁটেনি দলের সেরা তারকা। উল্টো তার উপর নজর দিয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। পরের মৌসুমে কোথায় নোঙ্গর ভেড়াবেন তা এক গোলক ধাঁধায় বটে।

এমবাপের পথ চেয়ে অপেক্ষার প্রহর গুনছে রিয়াল। দলের সেরা ফর্মে থাকা করিম বেনজেমার সাথে খেলার অফার দিয়ে রেখেছে। বিশ্বকাপের আগে বুঝাপড়া সারতে যা কাজে দিবে। তবে এমবাপেকে দলে রাখতে কোনো কিছুতেই ঘাটতি রাখছে না পিএসজি। এমবাপেও জানিয়েছেন পিএসজিতে থাকাটা তার জন্য সম্মানের।

‘এখানে থাকা সবসময়ই সম্মানের। টানা তৃতীয়বারের মতো জয় অবিশ্বাস্য। এই মৌসুমে জেয় পাওয়ায় আমি আগের চেয়ে বেশি সম্মানিত বোধ করেছি। আমি উন্নতি চালিয়ে যেতে চাই।’