টাইগারদের হারে অশ্রু থামাতে পারেনি শিশুটি!

 প্রকাশ: ২২ নভেম্বর ২০২১, ০৯:৩২ অপরাহ্ন   |   খেলাধুলা



তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচের শেষ মুহূর্তে গিয়ে হারল বাংলাদেশ। শেষ ওভারের নাটকীয়তায় শেষ পর্যন্ত সফলতা পেল পাকিস্তানই।


আশা জাগিয়েও এমন হার মেনে নিতে পারেনি বাংলাদেশি সমর্থকরা। সে মুহূর্তে অশ্রুসিক্ত হয়ে ক্যামেরাবন্দি হয়েছে এক শিশু। যেটা ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।
প্রথম দুই ম্যাচ হেরে শেষ ম্যাচে হোয়াইটওয়াশ এড়াতে কম চেষ্টা করেনি বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত পারেনি তারা। দলের এমন দুঃখজনক হারে সমর্থকদের মন ভেঙে গেছে। এতদিন যে দলের খেলা দেখে মনে জমে থাকা বিরক্তি আজ মুহূর্তে উবে গিয়ে স্থান করে নিয়েছে কষ্ট। চোখের কোণে জমা হয়েছে অশ্রু।

পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়েই মাঠে ফিরেছে দর্শক। করোনা মহামারির প্রকোপে দীর্ঘদিন পরে মাঠে ফিরে দলের জন্য উচ্ছ্বাস দেখিয়েছেন দর্শকরা। দল হেরে গেলেও যুগিয়েছেন প্রেরণা। গ্যালারিতে এসেছিলেন নারী-পুরুষ এবং শিশুরাও। প্রথম দুই ম্যাচ হারে তারা এতটা কষ্ট পাননি যতটা কষ্ট পেতে হয়েছে শেষ ম্যাচে। নাটকীয়তায় ভরা এ ম্যাচের শেষ মুহূর্তে দলের হারে অশ্রুসিক্ত হয়েছেন অনেকেই।

হাজার দর্শকের হতাশার মধ্যে ম্যাচের শেষে ক্যামেরা খুঁজে নেয় এই শিশুটিকে। দলের রুদ্ধশ্বাস পরাজয়ে তার অশ্রু বাঁধ মানছিল না। সঙ্গে থাকা অভিভাবক তাকে স্বান্ত্বনা দিচ্ছিলেন। কিন্তু কেঁদেই যাচ্ছিল শিশুটি। দিন শেষে এটাই বাংলাদেশের ক্রিকেট সংস্কৃতি। ক্রিকেটারদের বাজে পারফর্মেন্সে একসময় বিরক্তি আসলেও দলের পরাজয়ে ভিজে যায় চোখ।