সাজেদা চৌধুরীর রাজনৈতিক দূরদর্শিতা প্রজন্মান্তরে অনুপ্রেরণা যোগাবে: স্পিকার

 প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:২১ অপরাহ্ন   |   রাজনীতি


সংসদ উপনেতা প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর আদর্শ, রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতা প্রজন্ম থেকে প্রজন্মে অনুপ্রেরণা যোগাবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী হওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার সুদীর্ঘ পথচলা, পঁচাত্তরে জাতির পিতাকে সপরিবারে হত্যার পর ক্রান্তি লগ্নে, ১/১১ সংকটময় সময়ে সৈয়দা সাজেদা চৌধুরীর ভূমিকার জন্য জাতি চিরকাল তাকে শ্রদ্ধাভরে স্মরণ করবে।



রোববার (১৮ সেপ্টেম্বর) জাতীয় সংসদের এলডি হল প্রাঙ্গণে আয়োজিত বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সংসদ উপনেতা প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর কুলখানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্পিকার।


স্পিকার বলেন, সকল আন্দোলন-সংগ্রামে সৈয়দা সাজেদা চৌধুরীর অনবদ্য ভূমিকা জাতি দেখেছে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে ও আওয়ামী লীগের রাজনীতিতে তার অবদান সকলে চিরকাল মনে রাখবে।


এ অনুষ্ঠানে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, জাতীয় সংসদের সংসদ সদস্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর পরিবারের পক্ষ থেকে তার ছেলে আয়মান আকবর, সাজেদ আকবর, শাহদাব আকবর ও তার মেয়ে মাহরুখ আকবর রহমান উপস্থিত ছিলেন।