বিআরটিসির ২টি দ্বিতল বাস পেল হাবিপ্রবি শিক্ষার্থীরা

 প্রকাশ: ০৩ জানুয়ারী ২০২২, ১২:১৩ পূর্বাহ্ন   |   শিক্ষা


হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াত সুবিধার্থে নতুন দুইটি বিআরটিসি দ্বিতল বাসের উদ্বোধন করা হয়েছে।

রোববার (২ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাস দুটির উদ্বোধন করেন হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম কামরুজ্জামান।


এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মো. ফজলুল হক, প্রক্টর প্রফেসর ড. মামুনুর রশিদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ, বিশ্ববিদ্যালয় পরিবহন ও যন্ত্র মেরামত শাখার পরিচালক প্রফেসর ড. মো. খালেদ হোসেন, দিনাজপুর বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার মোশারফ হোসেন প্রমুখ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, নতুন বছরের শুরুতে শিক্ষার্থীদের যাতায়াত সুবিধার জন্য দুটি বিআরটিসি দ্বিতল বাস সংযুক্ত করা হয়েছে। এই বাস দুটির রঙ লাল-সবুজ যা আমাদের স্বাধীনতার প্রতীক।  

এদিকে বাস পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর সংখ্যা অনেক হওয়ায় যাতায়াতের অসুবিধা হতো, অনেক সময় দীর্ঘ পথ দাঁড়িয়ে থেকে যাতায়াত করতে হতো, ছাত্রীদের ক্ষেত্রে এই সমস্যাটা আরও বেশি ভোগান্তির। দুটি দ্বিতল বাস সংযুক্ত হওয়ায় আমরা অনেক খুশি এবং আশাকরি আমাদের দীর্ঘদিনের যাতায়াত সমস্যা লাঘব হবে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে ২১টি বাস বিভিন্ন রুটে চলাচল করছে। নতুন সংযুক্ত বিআরটিসির দ্বিতল বাস দুটি বিশ্ববিদ্যালয় থেকে শহরের বিভিন্ন রুটে দৈনিক ১০বার যাতায়াত করবে।