১৩ জন অতিরিক্ত সচিবের দপ্তর বদল

 প্রকাশ: ০১ নভেম্বর ২০২১, ০৯:৫৯ অপরাহ্ন   |   মন্ত্রনালয়


 বিআইডব্লিউটিসির চেয়ারম্যান নিয়োগসহ ১৩ জন অতিরিক্ত সচিবের দপ্তর বদল হয়েছে। এরমধ্যে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনে (বিআইডব্লিউটিসি) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমেদ শামীম আল রাজী।



 
তাকে ওই পদে নিয়োগ দিয়ে সোমবার (১ নভেম্বর) আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এদিন বিআইডব্লিউটিসির চেয়ারম্যান নিয়োগসহ ১৩ জন অতিরিক্ত সচিবের দপ্তর বদল করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
অপরদিকে বিআইডব্লিউটিসির চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা অতিরিক্ত সচিব সৈয়দ মো. তাজুল ইসলামকে ভূমি আপিল বোর্ডের সদস্য করা হয়েছে।
 
এছাড়া অতিরিক্ত সচিব মো. মুশফিকুর রহমানই ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক থাকছেন। এর আগে গত ১১ অক্টোবর মুশফিকুর রহমানকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক হিসেবে বদলি করে তার চাকরি মন্ত্রিপরিষদ বিভাগে ন্যস্ত করে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। সোমবার সেই অংশটুকু বাতিল করে আরেকটি আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
 
এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মিজানুর রহমানকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পিইডিপি-৪) করা হয়েছে।
 
মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. গোলাম ফারুককে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) সদস্য এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব অসীম কুমার দে বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন।
 
কৃষি মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মাহবুবুল ইসলামকে পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালনের জন্য সংযুক্ত করা হয়েছে।
 
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব জনেন্দ্র নাথ সরকারকে শিল্প মন্ত্রণালয়ে, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. নবিরুল ইসলামকে স্বাস্থ্য সেবা বিভাগে, বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক (অতিরিক্ত সচিব) মো. নজরুল ইসলামকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে, রাষ্ট্রপতির কার্যালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. শাহাবুদ্দিন খানকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে, অতিরিক্ত সচিব (রিয়াদে বাংলাদেশ দূতাবাসে মিনিস্টার পদে দায়িত্ব পালন শেষে জনপ্রশাসন মন্ত্রণালয় সদ্য যোগদান করা) ফরিদ উদ্দিন আহমদকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, আবাসন পরিদপ্তরের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মমতাজ উদ্দিনকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে এবং পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব মো. আমজাদ হোসেনকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

মন্ত্রনালয় এর আরও খবর: