শ্রীলঙ্কার এশিয়া কাপ বাংলাদেশেই হচ্ছে?

 প্রকাশ: ১৯ মে ২০২২, ১১:২৪ অপরাহ্ন   |   খেলাধুলা



এবারের এশিয়া কাপ হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। কিন্তু দেশটির বর্তমান পরিস্থিতি একদমই ভালো নয়।


অর্থনৈতিকভাবে সংকটে পড়ার পর এখন উত্তপ্ত রাজনৈতিকভাবেও। তাই আসন্ন এশিয়া কাপ শ্রীলঙ্কায় আয়োজিত হবে কি না এ নিয়ে সংশয় দেখা দিয়েছে।
কয়েক দিন আগে এশিয়া কাপ আয়োজনে নিজেদের ইচ্ছের কথা জানিয়েছিল বাংলাদেশ। এখানে আরেকটা বিকল্প দেশ হিসেবে আছে সংযুক্ত আরব আমিরাত। ২০১৮ সালের এশিয়া কাপও হয়েছিল দেশটিতে। তবে এবার এখানে হওয়া সম্ভব নয়, এমনটিই জানিয়েছেন এসিবির এক কর্মকর্তা।

পাকিস্তানি এক সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন, ‘ এই মুহূর্তে বাংলাদেশই শুধু একটা বিকল্প আর এসিসি শ্রীলঙ্কার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে। আগস্টের শেষদিকে অথবা সেপ্টেম্বরের শুরুতে সংযুক্ত আরব আমিরাত কোনোভাবেই বিকল্প হতে পারে না। ’

এশিয়া কাপ আয়োজন নিশ্চিত হওয়ার ব্যাপারে যোগাযোগ করা হয় বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনূস ও সিইও নিজামউদ্দিন চৌধুরীর সঙ্গে। তবে তাদের ফোনে পাওয়া যায়নি।

চলতি বছরের আগস্টের ২৭ তারিখ থেকে শুরু হওয়ার কথা রয়েছে এবারের এশিয়া কাপের, ফাইনাল হওয়ার কথা। টুর্নামেন্টটির বর্তমান চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে খেলার কথা রয়েছে শ্রীলঙ্কা, আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদশের।