রাতে প্রস্তুতি ম্যাচ, খেলবেন না মাহমুদউল্লাহ-মোস্তাফিজ

 প্রকাশ: ১২ অক্টোবর ২০২১, ১১:৪১ পূর্বাহ্ন   |   খেলাধুলা




ওমান ‘এ’ দলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলার পর এখন সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এখানেও দুটি আনঅফিসিয়াল ক্রিকেট ম্যাচ খেলবেন টাইগাররা। প্রথম প্রস্তুতি ম্যাচটি আজ। আবুধাবিতে অনুষ্ঠিতব্য ম্যাচটি শুরু হকেব বাংলাদেশ সময় রাত ৮টায়। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে এই ম্যাচে দলের সঙ্গে থাকবেন না অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

পিঠের ব্যথার কারণে ওমানের বিপক্ষে ম্যাচে ছিলেন না মাহমুদউল্লাহ। তাই তার অনুপস্থিতিতে দলের নেতৃত্ব দিয়েছিলেন দলের ড্যাশিং ওপেনার লিটন কুমার দাস। দলও জয় পেয়েছিল বড় ব্যবধানেই। রিয়াদ এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। তাই বিশ্বকাপের প্রথমপর্ব পর্যন্ত তাকে বিশ্রাম দেওয়ার কথা ভাবা হচ্ছে।

এ বিষয়ে সোমবার বিসিবির পাঠানো ভিডিও বার্তায় দলের সঙ্গে থাকা একমাত্র পরিচালক হাবিবুল বাশার সুমন জানান, টুর্নামেন্ট শুরুর পর ব্যস্ত সূচির কথা ভেবে এখন যতটা সম্ভব বিশ্রাম দিতে চান অধিনায়ককে।

বাশারের ভাষ্য, ‘রিয়াদের হালকা পিঠের ব্যথা আছে। মূল খেলা শুরু হলে খুব একটা বিশ্রামের সুযোগ নেই। একের পর এক ম্যাচ আছে। যার কারণে আমরা কোনো ঝুঁকি নিচ্ছি না। ওকে হয়তো কালকের ম্যাচেও বিশ্রাম দেওয়া হবে। যেহেতু অভিজ্ঞ ক্রিকেটার, তাকে একটু বিশ্রাম দিয়ে ম্যাচের আগে প্রস্তুত করার চেষ্টা করব।’

এদিকে আইপিএলে টানা ম্যাচ খেলায় মোস্তাফিজুর রহমানকে খেলানোর প্রয়োজন অনুভব করছে না টিম ম্যানেজমেন্ট। সোমবার দলের সঙ্গে অনুশীলন করলেও আজ তাকে বিশ্রামে রেখে মাঠে নামবে বাংলাদেশ। খেলবেন না সাকিব আল হাসানও। বিশ্বসেরা অলরাউন্ডার গতকাল আইপিএলে নিজ দল কলকাতাকে দ্বিতীয় প্লে’অফে তুলেছেন। কলকাতা শিবিরের হয়ে আরো একটি ম্যাচ খেলবেন সাকিব তা নিশ্চিত। টিম ম্যানেজমেন্ট থেকে বলা হয়েছে, ‘আইপিএল শেষ করেই সাকিব বাংলাদেশের ক্যাম্পে যোগ দেবেন।’

বৃহস্পতিবার আয়ারল্যান্ডের বিপক্ষে আরেকটি ম্যাচ খেলার পর বাংলাদেশ ফিরে যাবে ওমানে। মাস্কটে ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ মিশন। প্রথম পর্বে ১৯ ও ২১ অক্টোবর বাংলাদেশ মুখোমুখি হবে স্বাগতিক ওমান এবং পাপুয়া নিউ গিনির।