ট্যাপ টু জয়েন : ভয়েস কলে হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

 প্রকাশ: ১৮ জুলাই ২০২১, ১২:১৬ পূর্বাহ্ন   |   বিজ্ঞান ও প্রযুক্তি


জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপে নতুন ফিচার যোগ হতে চলেছে। এই ফিচারের নাম ট্যাপ টু জয়েন। এর সাহায্যে গ্রাহকেরা যে কোনও সময়, যে কোনও গ্রুপ ভয়েস কলে যোগ দিতে পারবেন।

এখন হোয়াটসঅ্যাপে গ্রুপ ভয়েস কলে একসঙ্গে তিন বা তার থেকে বেশি মানুষকে যোগ করা যায়। কিন্তু, সবথেকে বড় সমস্যা হল, সেই কল এতদিন যাবৎ কোনও গ্রুপ মেম্বার মিস কলে গেলে, তাকে আবার ম্যানুয়ালি সেখানে অ্যাড করতে হত। এবার যখন খুশি ট্যাপ টু জয়েন ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্যরা যে কোনও মুহূর্তে যে কোনও গ্রুপ ভয়েস কলে যোগ দিতে পারবেন।


ওয়াবেটা ইনফোর প্রতিবেদন অনুযায়ী, এবার থেকে হোয়াটসঅ্যাপে কোনও গ্রুপ কলে গ্রাহকেরা মিস করে গেলে, তাদের আর মিসড কল দেখানো হবে না। তার পরিবর্তে একটি ইন্ডিকেটর থাকবে, যার দ্বারা গ্রাহকেরা সরাসরি সেই গ্রুপ কলে যোগ দিতে পারবেন।

ওয়াবেটা তাদের প্রতিবেদনে একটি স্ক্রিনশটও প্রকাশ করা হয়েছে, যেখানে একটি লিস্ট দেখা গেছে। তাতে লেখা রয়েছে 'ট্যাপ টু জয়েন’ মেসেজ। কোনও ইউজার যদি গ্রুপ অডিও কলে যোগ দিতে না পারেন, তাহলে খুব সহজেই তিনি 'জয়েন কল' বাটনে ট্যাপ করে সোজা সেই গ্রুপ ভয়েস কলে পৌঁছে যেতে পারবেন।

বিজ্ঞান ও প্রযুক্তি এর আরও খবর: