সরকার আলেম-ওলামাগণের মর্যাদা রক্ষা করবে: আইনমন্ত্রী

 প্রকাশ: ২০ মে ২০২২, ১১:০১ পূর্বাহ্ন   |   রাজনীতি


আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আওয়ামী লীগ সরকারের আলেম-ওলামাগণের মর্যাদা রক্ষা করবে। এছাড়াও কোরআন-সুন্নাহর জ্ঞান আহরণ ও প্রচারে ভূমিকা রেখে যাবে।


বৃহস্পতিবার (১৯ মে) রাতে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্বজয়ী হাফেজদের সংবর্ধনা ও জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০২২ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ দ্বীনি সেবা ফাউন্ডেশন অনুষ্ঠানের আয়োজন করে।

আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সব মানুষের কাছে স্বাধীনতার সুফল পৌঁছে দেওয়ার পাশাপাশি তাদের ধর্মীয় অধিকার দিয়েছেন দেশের সব ধরনের মানুষের সর্বোচ্চ সুবিধা নিয়ে তাদের ধর্মীয় অধিকার ভোগ করছেন। বাংলাদেশ আজ বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ সম্প্রদায় সম্প্রীতির দেশের সুনাম নিয়ে গর্ববোধ করছে।

ধর্ম প্রচারে বঙ্গবন্ধুর ভূমিকার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আলেম-ওলামাগণের কোরআন সুন্নাহর জ্ঞান অর্জন এবং তার প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। কাকরাইল মসজিদের জন্য জমি বরাদ্দ দিয়েছিলেন। প্রধানমন্ত্রী তার পিতার আদর্শ অনুসরণ করে অনেক যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন।

অনুষ্ঠানে জাতীয় মসজিদ বাইতুল মুকাররম খতিব আল্লামা মুফতি রুহুল আমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, ঢাকা ১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য আগা খান মিন্টু, হাটহাজারী মাদরাসা মহাপরিচালক আল্লামা ইয়াহইয়া প্রমুখ।

রাজনীতি এর আরও খবর: