ইউপি নির্বাচন ২০২১ : দলীয় প্রাথীর চেয়ে স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীরা শক্তিশালী

 প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১, ১২:৪৯ অপরাহ্ন   |   রাজনীতি



নাজিম বকাউল (ফরিদপুর) : আগামী ১১ নভেম্বর ফরিদপুরের ১৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নিয়ে এলাকায় চলছে নানা গুঞ্জন ও প্রার্থীদের শোডাউন।
ফরিদপুরের দুইটি উপজেলা যথা সালথা ও নগরকান্দায় বাংলাদেশ আওয়ামী লীগ ১৭টি ইউনিয়নের মধ্যে ৫টি তে নতুন মনোনয়ন দিয়েছে বাকি ১২টি ইউনিয়নের  পুরানো চেয়ারম্যানদের মনোনয়ন দিয়েছে (যারা বর্তমানে চেয়ারম্যান রয়েছেন)। তারা সকলেই নৌকার প্রতীক নিয়ে নির্বাচন করবে। তবে ঐ সকল ইউনিয়নে আঃ লীগের প্রার্থীর চেয়ে স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীরা বেশি শক্তিশালী। তার কারন হচ্ছে নৌকার প্রতীক নিয়ে নির্বাচন করে চেয়ারম্যান হয়ে তারা একেক জন ১০ বছর ধরে আছে। 
দীর্ঘদিন চেয়ারম্যান থাকার কারনে কিছুটা জনপ্রিয়তা কমে গেছে। ৫ জন প্রার্থীকে মনোনয়ন না দেওয়াতে এলাকাবাসী ও তৃণমূল ভোটারা ক্ষোভ প্রকাশ করেছে। যাদের মনোনয়ন দেওয়া হয়নি তাদের মধ্যে জনপ্রিয়তা রয়েছে।  এর মধ্যে অন্যতম হচ্ছে তালমা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান দেলোয়ারা বেগম ও চরযোশারদী ইউনিয়নের বর্তমান চেয়োরম্যান আরিফুর রহমান প্রতীক। 
তালমা ইউনিয়নের একাধিক ব্যক্তিরা নাম প্রকাশ না করার শর্তে জানান বর্তমান চেয়ারম্যান দেলোয়ার বেগমের স্বামী ও আঃ লীগ নেতা মরহুম সহিদ চৌধুরী এই ইউনিয়নে প্রায় ৩০ বচর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। তিনি মারা যাওয়ার পর তার স্ত্রী দেলোয়ারা বেগমকে এলাকাবসী ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচতি করেন এবং সুনামের সাথে তিনি তার দায়িত্ব পালন করছেন। 
এ বিষয়ে দেলোয়ারা বেগম এর পুত্র জামাল হোসেন মিয়া জানান তার মা তালমা ইউপি পরিষদের নির্বাচন করবেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে। 

অপর দিকে চারযশোরদী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আরিফুর রহমান প্রতীক জানান, তিনিও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউপি নির্বাচন করবেন। তিনি এও জানান যাকে এবার মনোনয়ন দেওয়া হয়েছে তিনি গত নির্বাচনে তার সাথে প্রতিদ্বন্ধীতা করে পরাজিত হয়েছিলেন। 

সালথা উপজেলা আঃলীগের সভাপতি দেলোয়ার হোসেন ও নগরকান্দা উপজেলার আঃ লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন জানান, দল যে সিদ্ধান্ত নিয়েছে আমরা সে সিদ্ধান্ত মোতাবেক নির্বাচনী কাজ করে যাবো। তারা আরও জানান নৌকার প্রতীক যারা পেয়েছে তাদের জন্যই ইউপি নির্বাচনে দলের সিদ্ধান্ত মোতাবেক কাজ করে যাবো। 

রাজনীতি এর আরও খবর: