বীর মুক্তিযোদ্ধা কমান্ডার হিঙ্গুল আলী হাজরা'র তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

 প্রকাশ: ০৩ অগাস্ট ২০২১, ০৮:১০ পূর্বাহ্ন   |   রাজনীতি



  

১৯৭১ এর বীর সেনানী,  বীর মুক্তিযোদ্ধা,  কমান্ডার হিঙ্গুল আলী হাজরা'র তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ।  যুদ্ধকালীন কমান্ডার হিঙ্গুল আলী হাজরা মহান মুক্তিযুদ্ধে   জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ডাকে সাড়া দিয়ে পুলিশের চাকুরী ছেড়ে দিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন তিনি। পরিবারের মায়া ত্যাগ করে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লক্ষ শহীদ ও দুলক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে ছিনিয়ে আনেন লাল-সবুজের পতাকা। জন্ম হয় একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র "বাংলাদেশ"। 
মো. হিঙ্গুল আলী হাজরা (৮৫)  ২০১৮ এর ৩ আগস্ট রোজ শুক্রবার দিবাগত রাত ৮টায় কোটালীপাড়ার ছোট দক্ষিণপাড়া গ্রামের নিজ বাসভবনে লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি …..রাজিউন)। মৃতকালে তিনি স্ত্রী, ৩ পুত্র ও ৬কন্যা রেখে গেছেন।  ২০১৮ এর ৩ আগস্ট রোজ শনিবার উপজেলার বালিয়াভাঙ্গা ঈদগাহ মাঠে রাষ্ট্রীয় অভিবাদন শেষে মরহুমের জানাজা হয়। এরপর রাষ্ট্রীয় মর্যাদায় নিজ জন্মস্থানে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়। 

আজ তার তৃতীয় মৃত্যুবার্ষিকীতে তার রুহের মাগফেরাত কামনা করছে  এফএনএনবিডি পরিবার ।  মহান আল্লাহ তাকে জান্নাত দান করুন। জাতির এ শ্রেষ্ঠ সন্তানদের চিরকাল জাতি স্মরণ  করবে গভীর শ্রদ্ধার সাথে।