গোয়েন্দা নজরদারি থাকবে জাতীয় শোক দিবসের সব অনুষ্ঠানে : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

 প্রকাশ: ০১ অগাস্ট ২০২১, ০৩:২৫ অপরাহ্ন   |   রাজনীতি



 
আজ রোববার (১ আগস্ট) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় শোক দিবস উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উদযাপন উপলক্ষে দেশব্যাপী আয়োজিত সব অনুষ্ঠানে র‌্যাবসহ গোয়েন্দা সংস্থার নজরদারি থাকবে। জাতীয় শোক দিবসের সব অনুষ্ঠানেই পোশাকে নিরাপত্তা বাহিনীসহ সাদা পোশাকের বাহিনী কাজ করবেন। এ সময় জননিরাপত্তা সচিব, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদসহ সব বাহিনীর প্রধান ও গোয়েন্দা সংস্থার প্রধান এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  জাতীয় শোক দিবসে ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে নিরাপত্তা নিশ্চিত করা হবে। ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থাও সেদিনের জন্য করা হবে। ঢাকা বনানীস্থ কবর স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। অনুষ্ঠান স্থলে অগ্নিনির্বাপক যন্ত্রসহ প্রয়োজনীয় সংখ্যক ফায়ার সার্ভিস, সিভিল ডিফেন্সের গাড়ি, অ্যাম্বুলেন্স এবং যেখানে যা প্রয়োজন ডুবুরিসহ উপস্থিত থাকবেন।


 টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ, প্রধানমন্ত্রী কর্তৃক পুষ্পস্তবক অর্পণ, মোনাজাত, বিশেষ দোয়া মাহফিলে নিরাপদ শারীরিক দূরত্ব নিশ্চিতকরণ ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে অনুষ্ঠানের আয়োজনের প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।  



 চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন  জানিয়েছেন শোকাবহ আগস্ট মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোকদিবস কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কঠোর স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে  পালনের জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সিদ্ধান্ত গ্রহণ করেছে। গত শুক্রবার রাতে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কর্তৃক সিদ্ধান্ত গৃহীত হয়।  মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী, ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা ও ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা দিবস পালনে বিস্তারিত কর্মসূচি চূড়ান্ত করা হয়। 
এই কঠিন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবন ও জীবিকার চাকাকে সচল রেখে অর্থনৈতিক অগ্রযাত্রা অব্যাহত রেখেছেন এবং প্রত্যেকের জন্য করোনা প্রতিষেধক টিকা প্রয়োগ নিশ্চিত করে করোনা অতিমারি সংকট উত্তরণে জাতিকে শুভ বার্তা দিয়েছেন। তাই আগস্ট মাসে জাতীয় শোকদিবসসহ অন্যান্য পালনীয় দিবসগুলো কড়াকড়িভাবে স্বাস্থ্যবিধি মেনে পালন ও উদযাপন সীমিত পরিসরে আয়োজন করার যে সিদ্ধান্ত গৃহীত হয়েছে তা আমাদেরকে অক্ষরে অক্ষরে অনুসরণ করতে হবে।



এছাড়া জাতীয় শোকদিবস উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কর্মসূচির সাথে সমন্বয় রেখে সংক্ষিপ্ত সময়ের মধ্যে নগরীর প্রতিটি থানা, ওয়ার্ডে খতমে কোরআন, দোয়া-মাহফিল ও বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্প্রচার করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

বিধিনিষেধ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, টিকা দেওয়ার বিষয়ে আমার সভাপতিত্বে একটি কমিটি হয়েছে। চলতি মাসের ৭ আগস্ট থেকে আমরা তার ব্যবস্থা করছি। টিকা দেওয়ার জন্য সবাইকে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মানার জন্য অনুরোধ করছি।  

রাজনীতি এর আরও খবর: