জুলাইয়ে ৯৮৮ ডেঙ্গু রোগী শনাক্ত, ৯৯ ভাগই ঢাকার

 প্রকাশ: ২২ জুলাই ২০২১, ১০:৩৭ পূর্বাহ্ন   |   জাতীয়



 জানুয়ারি থেকে বছরের প্রথম ছয় মাসে ডেঙ্গুতে যত রোগী আক্রান্ত হয়েছেন তার থেকে অনেক বেশি রোগী শনাক্ত হয়েছেন চলতি জুলাই মাসের ২১ দিনে। এই ক’দিনে ৯৮৮ জন রোগী শনাক্ত হয়েছেন। যার ৯৯ শতাংশই ঢাকার বাসিন্দা। এ পরিসংখ্যান রীতিমতো উদ্বেগজনক বলে মত বিশেষজ্ঞদের।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গু বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে ডেঙ্গুর বিস্তার ও সুস্থ রোগীর একটি পরিসংখ্যান পাওয়া যায়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৪০৬ জন। তাদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৯৮ জন আর বাকি ৮ জন ঢাকার বাইরের হাসপাতালে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১৩ জন। তাদের সবাই ঢাকার। চলতি বছরের জানুয়ারি মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন আর চলতি জুলাইয়ে ২১ তারিখ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৮৮ জন।

অর্থাৎ জানুয়ারি থেকে জুন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৩৭২ জন আর শুধু জুলাইয়ের ২১ দিনে আক্রান্ত হয়েছেন ৬ মাসের তুলনায় কয়েকগুণ।

জাতীয় এর আরও খবর: