করোনায় স্থগিত যেসব নিয়োগ পরীক্ষা

 প্রকাশ: ২৪ জানুয়ারী ২০২২, ০৭:৩২ অপরাহ্ন   |   চাকরির খবর



দেশে করোনা সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। এতে করে চলাচলে নতুন করে বিধিনিষেধ দিয়েছে সরকার। রোববার (২৩ জানুয়ারি) প্রজ্ঞাপন জারি করে দেশের সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসে অর্ধেক জনবল নিয়ে পরিচালনা করতে বলা হয়েছে। একই সঙ্গে দেশের সব ব্যাংক চলবে অর্ধেক জনবলে।  

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের বিভিন্ন নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।  

দুর্নীতি দমন কমিশন (দুদক)
দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিদর্শক পদের লিখিত পরীক্ষাও স্থগিত করা হয়েছে। ২৯ জানুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।  

মৎস্য অধিদপ্তর
মৎস্য অধিদপ্তরের ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প’–এর অধীন ক্ষেত্র সহকারী পদের পরীক্ষাও স্থগিত করা হয়েছে। ২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য এ পদের লিখিত পরীক্ষা হওয়ার তারিখ নির্ধারিত ছিল।  

কোল পাওয়ার জেনারেশন কোম্পানি বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল)
সিপিজিসিবিএলের ব্যক্তিগত সচিব ও অভ্যর্থক পদের নির্বাচনী লিখিত পরীক্ষা ২৯ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেই পরীক্ষা স্থগিত করা হয়েছে।  

ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমইএফ)
এসএমই ফাউন্ডেশনের সহকারী ব্যবস্থাপক পদের লিখিত পরীক্ষা ২৮ জানুয়ারি হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী এ পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার নতুন সময়সূচি পরে জানানো হবে।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)
বিআইডব্লিউটিসি অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের পরীক্ষা ২৮ জানুয়ারি বিকেলে ঢাকা শহরের ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেই পরীক্ষাও স্থগিত করা হয়েছে। নতুন সূচি প্রতিষ্ঠানটির ওয়েবসাইট এবং পরীক্ষার্থীদের মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।