চাঁদপুরের উঃ মতলবে ‘মাতৃছায়া একতা সংঘ’- গ্রুপের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরন।

 প্রকাশ: ০৩ এপ্রিল ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন   |   সারাদেশ



নিজস্ব প্রতিনিধি: পবিত্র মাহে রমজান উপলক্ষে "মাতৃছায়া একতা সংঘ"-মতলব উঃ,চাঁদপুর। ফেসবুক ভিত্তিক অরাজনৈতিক সংগঠন এর উদ্যোগে ১০টি গ্রামে ইফতার সামগ্রী বিতরণ করেন।

গতকাল শুক্রবার (১ এপ্রিল) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা ও ২ টি ইউনিয়ন মিলে ১০ টা গ্রামে ইফতার সামগ্রী দেওয়া হইছে।এর মধ্যে ছেংগারচর পৌরসভা,দুর্গাপুর ইউনিয়ন ও নিশ্চিন্তপুর ইউনিয়নে সংগঠন এর সকলের সহায়তায় এই ইফতার সামগ্রী দেওয়া হয়।

"মাতৃছায়া একতা সংঘের" প্রতিষ্ঠাতা বলেন, সমাজের সকল বৃত্তবানদের উচিৎ সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো। আমি সকল বিত্তবানদের বিনিত ভাবে আহবান জানাই সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাড়ানোর জন্যে। এমনকি আমরা যারা অনেক সসম্পদশালী নই তবে এই অসহায় মানুষদের থেকে ভাল আছি। তারা আমাদের ক্ষুদ্র ক্ষুদ্র টাকা একত্রে করে হলেও তাদের পাশে দাড়ানোর চেষ্টা করা আমাদের দ্বায়িত্ব বলে মনে করি।
এরই দ্বারাবাহিকতায় আমরা কিছু প্রবাসী, এবং দেশের যুবকদের সহযোগিতায় আমাদের এই কার্যক্রম করে যাচ্ছি। একই ভাবে আগামীতেও বিগত সময়ের মতো বিভিন্ন  সামাজিক কার্যক্রমের মধ্য দিয়ে আরও ভাল কিছু করার চেষ্টা করে যাবো ইনশাআল্লাহ। 

অরাজনৈতিক এই সংগঠনটি ২৩/০৯/২০১৯ ইংযাত্রা শুরু করে এখন পর্যন্ত এই রকম ১০ টির ও উপরে আনুষ্ঠানিক ভাবে সামাজিক কার্যক্রম করেছে। যেমন ঃ প্রতি বছর মতলব উত্তরে বেশ কয়েকটি মাদ্রাসায় শীতবস্ত্র প্রধান,মসজিদ নির্মানে সিমেন্ট প্রদান,করোনা কালিন সময় খাদ্য সামগ্রী প্রদান, মসজিদ ও মাদ্রাসায় ফ্যান উপহার, সেলাইমেশিন, হুইলচেয়ার প্রদান সহ খেলাধুলা, প্রাতিষ্ঠানিক শিক্ষা ও বয়স্কদের কোরআন শিক্ষার ব্যবস্থা সহ ভিবিন্ন সামাজিক উন্নয়ন মুলক কর্মকান্ড করে আসছে।
পবিত্র মাহে রমজান উপলক্ষে তাদের পরবর্তী কাজ হচ্ছে "মাতৃছায়া একতা সংঘ"-মতলব উঃ, চাঁদপুর। ফেইসবুক গ্রুপের উদ্যোগে প্রতিদিন ইফতারের আগে লাইভ কোরআন তেলাওয়াত ও দোয়ার আয়োজন  করা হবে।  যাতে করে ইফতারের আগ মুহুর্তে সকল যোবক যুবতীরা ফোনে অহেতুক সময় নষ্ট না করে নফল ইবাদত কোরআন তেলাওয়াত শুনে সওয়াবের অংশীদার হয়। 

সব শেষে তিনি দেশ বাসীর কাছে দোয়া চেয়েছেন এবং সকল মুসলমান ভাই/বোনদের রমজানের পবিত্রতা রক্ষায় ইসলামের বিধিনিষেধ মেনে চলার আহবান জানিয়েছেন।