ফরিদপুর ও রাজবাড়ী জেলার নারীদের উন্নয়ন কার্যক্রম প্রশিক্ষণ উদ্বোধন

 প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১, ০৭:১৩ অপরাহ্ন   |   সারাদেশ



  
জাকির হোসেন ( ফরিদপুর) : 

ফরিদপুর ও রাজবাড়ী জেলার বিভিন্ন উপজেলার দুঃস্থ ও অসহায় নারী প্রশিক্ষণার্থীদের মাঝে কম্পিউটার প্রশিক্ষণ উদ্বোধন, ন্যাচারাল ডাই প্রশিক্ষণ সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

 

“হয় জিতবো, নয় শিখবো, হারবো না কখনো” এই শ্লোগান নিয়ে নারী উন্নয়ন ফোরামের এ অনুষ্ঠান ফরিদপুর ও রাজবাড়ী জেলার বিভিন্ন উপজেলার শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করা হয়েছে।

 

১৩ই অক্টোবর ২০২১ বুধবার বেলা ১১.৩০ টায় ফরিদপুর সদরের পশরায় অবস্থিত নারী উন্নয়ন ফোরাম (NUF) বাস্তবায়িত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান (এম.পি)।

 

ফরিদপুর নারী উন্নয়ন ফোরামের চেয়ারম্যান শওকত হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভূমি রেকর্ড ও জরীপ অধিদপ্তরের (যুগ্ম সচিব) পরিচালক ও প্রশাসন এ.টি.এম নাসির মিয়া, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান (বিপিএম সেবা), ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মাসুদ হোসেন, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক মনিরুল হাসান মিঠু, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কোতয়ালী আওয়ামীলীগ সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিরিন রুকসানা, ঢাকার এস.এম.ই ফাউন্ডেশন পরিচালক ড. মোঃ মফিজুর রহমান, ফরিদপুর সিভিল সার্জন ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান, ঢাকার প্রকল্প পরিচালক এস. এম. রফিকুল হায়দার, ফরিদপুর জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক এস.এম. আলী আহসান।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সুবল চন্দ্র সাহা।
প্রধান অতিথি বলেন, দারিদ্রকে দূর করতে ইতিহাস কিংবা অতীতের সাথে লড়াই করা সম্ভব না কিন্তু চাইলে নিজেই নিজের ভবিষ্যৎ তৈরি করা যায়। আর এই বিষয়টি নারীদের হাতেই আছে। শুধু স্বপ্ন দেখেই নয়, কঠোর পরিশ্রমের মাধ্যমেই নিজেদের ভবিষ্যৎ গড়তে হবে। আমাদের জন্য গর্বের বিষয় নারী উন্নয়ন ফোরামের বিভিন্ন পর্যায়ে অংশ নিয়েছে যে সমস্থ নারী, এই উন্নয়নে নারীরাই ভবিষ্যতের অগ্রগতির মশাল বহণকারী। আমি বিশ্বাস করি এই নারী উন্নয়ন ফোরামের প্রশিক্ষণ সফলতার সাথে শেষ করতে পেরেছে, যা সত্যিই প্রশংসনীয় বলে মনে করি।

নারী উন্নয়ন ফোরামকে সচ্ছতার সাথে কাজ করার নির্দেশনা দেন।
তিনি বলেন, জাতির জনক আমাদেরকে একটি স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন আর তার কন্যা আমাদেরকে একটি উন্নত রাষ্ট্র উপহার দিয়েছেন। উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাবার থেকে এগিয়ে গেছেন। দেশ আরও উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা যাদুর মতো কাজ করছে। দেশের কিছু অপশক্তি আছে যারা মেয়েদের পিছিয়ে রাখতে চায়, ঘরবন্দী করে রাখতে চায়। কিন্তু শেখ হাসিনা তাঁর শক্তি দিয়ে নারীদের এগিয়ে নিয়ে যাচ্ছেন।

 

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বিভিন্ন প্রশিক্ষণে বিজয়ীদের মাঝে সনদপত্র পুরস্কার হিসেবে সেলাই মেশিন বিতরণ করেন।