অবৈধ দখলকৃত বনভূমি পুনরুদ্ধারে সফলতার সাথে কাজ করছে সরকার: পরিবেশমন্ত্রী

 প্রকাশ: ৩০ মার্চ ২০২২, ০৭:৫৯ অপরাহ্ন   |   মন্ত্রনালয়



পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, অবৈধভাবে দখলকৃত বনভূমি পুনরুদ্ধারে সফলভাবে কাজ করছে সরকার। তিনি বলেন, অক্টোবর-২১ থেকে ফেব্রুয়ারি -২২ পর্যন্ত পাঁচমাসে সারাদেশে জবরদখলকৃত  আট হাজার এক একর বনভূমি পুনরুদ্ধার করে বনায়ন করা হয়েছে। জবরদখলকৃত বনভূমি পুনরুদ্ধার পূর্বক বনায়নের এ কার্যক্রম চলমান থাকবে। 

রাজধানীর সিরডাপ মিলনায়তনে বুধবার সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির এক জরুরি সভায় পরিবেশ মন্ত্রী এসব কথা বলেন। 

পরিবেশ মন্ত্রী বলেন, পানি, বায়ু ও শব্দদূষণ নিয়ন্ত্রণে সরকার নিরলসভাবে কাজ করছে। পানি দূষণের জন্য দায়ী সাভারের চামড়া শিল্পকারখানা বন্ধে পদক্ষেপ নেয়া হচ্ছে।  তিনি বলেন, দেশের সার্বিক পরিবেশ উন্নয়ন করতে সরকার ব্যাপকভাবে বনায়ন করে চলছে। মন্ত্রী এসময় বৃক্ষরোপণ সহ দেশের পরিবেশ উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান । 

বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ডক্টর খন্দকার বজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, সংসদ সদস্য জাফর আলম, গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর এ কে এম মাহবুব, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর আল নকীব চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাদেকা হালিম প্রমুখ।